Wednesday, March 18, 2020

মাত্র ১২ হাজার ৯৯০ টাকায় অফিশিয়ালি realme 5i এ যেন এক নতুন অধ্যায়!!

মাত্র ১২ হাজার ৯৯০ টাকায় অফিশিয়ালি realme 5i এ যেন এক নতুন অধ্যায়!!

হাই গাইজ ইমরান হেয়ার,
কেমন আছেন জানতে চাইলাম না কারন ট্রিকবিডিতে যারা ভিজিট করেন তারা অবশ্যই সব সময় ভালোর দলেই থাকেন!
তো প্রথমেই রিয়েলমি কে ধন্যবাদ তাদের অফিসিয়াল কার্যক্রম বাংলাদেশের শুরু করার জন্য, বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই আমাদের দেশেই তাদের প্রোডাক্ট গুলি অ্যাসেম্বল করার জন্য!
আমরা আশা করছি সুন্দর প্রতিযোগিতার মাধ্যমে, আমাদের দেশে স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে তারা বেশ ভালো একটা অবদান রাখবে। ট্রিকবিডির পক্ষ থেকে রিয়েলমি কে অনেক অনেক শুভকামনা রইলো!
বাংলাদেশে এই প্রথম রিয়েল মির অফিশিয়াল ফোন realme 5i যদিও এন্ট্রি লেভেলের স্মার্টফোন নিয়ে যাত্রা শুরু করেছে তারা, এবং আমাদের প্রত্যাশা খুব দ্রুতই তারা ফ্লাগশিপ লেভেলের ফোন ও বাজারে আনবে!
তো আজকে আমরা এই রিয়েলমি ফাইভ আই ফোনের মধ্যে কি কি আছে তা খুঁজে বের করার চেষ্টা করব, তো চলুন শুরু করি!
আজকাল প্রায় সব স্মার্ট ফোন নির্মাতাদের মধ্যে চলছে কম্পিটিশন প্রতিযোগিতা চলছে কে কত কম খরচে সবথেকে ভালো মানের স্মার্টফোন টা দিতে পারে। আর তাতে আলটিমেটলি লাভবান হচ্ছি আমরাই।
এই ধরুন রিয়েল মি 5i এর কথাই বলি এত কম বাজেটে এরকম প্রিমিয়াম বিল কোয়ালিটির স্মার্টফোন কয়েক বছর আগে চিন্তাই করা যেত না!

প্রথমেই লুক এন্ড ফিল নিয়ে কথা বলি।
এর আগাগোড়া প্লাস্টিক এর কিন্তু তারপরও রয়েছে প্রিমিয়াম লুক বেশ বড়ো সড়ো তাই এক হাত এ অপারেট করতে স্ট্রাগল করতে হতে পারে আপনাকে!
বড়োসড়ো ফোন আর বেশি ক্যাপাসিটর ব্যাটারি ব্যবহার করার কারণে এর ওজনও ২০০ গ্রামের কাছাকাছি।

রয়েছে ৬.৫ ইঞ্চি ইউজ আইপিএস ডিসপ্লে সেই সাথে রয়েছে টু ড্রপ নচ, আইপিএস ডিসপ্লে হলেও কনটেন্ট গুলো ছিল খুব সার্ফ কালারফুল আর প্রাণবন্ত, ডিসপ্লেতে গরিলা গ্লাস প্রটেকশন আছে তো সব মিলিয়ে বেশ ভালো একটা কম্বিনেশন!
স্নাপড্রাগণ ৬৬৫ চিপসেট ইউজ করা হয়েছে এতে সেই সাথে octa-core সিপিইউ আর সেইসাথে এড্রিনো ৬১০ জিপিহউ!
র্যাম ও রমের রয়েছে দুইটি অপশন ৩ জিবি আর ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ অথবা ৪ জিবি র্যাম আর ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ,
যদি বাজেটের কথা মাথায় রেখে হিসাব করি তাহলে এই কম্বিনেশন অনেক দাবি দাবি ব্র্যান্ডেড চাইতেও বেশ এগিয়ে থাকবে!

Android ৯ PIe এর সাথে ব্যবহার করা হয়েছে কালার ওএস ৬ যদিও কালার ওএস ৬ আবার খুব একটা পছন্দ না তবে আশা করব খুব শীঘ্রই এতে রিয়েলমি ইউ আই আপডেট পেয়ে যাব।

সিকিউরিটি হিসেবে ব্যবহার করা হয়েছে rear-mounted ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আমার পরীক্ষা-নিরীক্ষায় যেটা বুঝা গেল সেটি হচ্ছে এই বাজেটে সেটা খুবই ইম্প্রেসিভ সিকিউরিটি হিসেবে সেইসাথে ফেস আনলক ফিচারস পার্সোনালি এটা আমি পছন্দ করি না কারণ আমার কাছে সিকিউর মনে হয়।

Labels:

0 Comments:

Post a Comment

Subscribe to Post Comments [Atom]

<< Home