Wednesday, August 12, 2020

সম্পূর্ণ ফ্রীতে মোবাইল দিয়ে প্রফেশোনাল মানের ওয়েবসাইট তৈরী করুন মাত্র ১০ মিনিটে

 সম্পূর্ণ ফ্রীতে মোবাইল দিয়ে প্রফেশোনাল মানের ওয়েবসাইট তৈরী করুন মাত্র ১০ মিনিটে

হ্যালো বন্ধুরা, টাইটেল দেখেই হইতো বুঝে গেছেন আজকে কি বিষয়ে সেখাতে যাচ্ছি ? আজকে আমরা মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরী করব । এর জন্য কোনো প্রকার টাকা-পয়সা, হোস্টিং-ডোমেইন কিছুই দরকার পড়বে না । শুধু এই টিউটোরিয়ালটি সম্পূরর্ণটি দেখলেই হবে ।

ওয়াপব্লগ ( Wapblog.Id )

ওয়াপব্লগ হলো একটি ফ্রী ওয়েবসাইট তৈরীর তৈরীর প্লাটফর্ম । এটা সাধারনত নতুন্দের জন্য বেশি উপকারী , আর হ্যা আমি আমার জিবনের প্রথম ওয়েবসাইট এখান থেকেই বানিয়েছিলাম । তাই আপনাদেরকেউ এটা চিনিয়ে দিলাম । এখান থেকে হোস্ট ছাড়া এই সাইটের হোস্টে আপনার সাইট রাখতে পারবেন , এবং সেই সাথে আপনার পছন্দ মতো সাবডোমেইন ও ফ্রী নিতে পারবেন ।

  • .bloger.id
  • .fastblog.net
  • .idnblogger.com
  • .indowapblog.com
  • .wblog.id
  • .wbq.me

হ্যা বন্ধুরা ঠিক ধরেছেন, এই ৬টা ডোমেইন সাবডোমেইন হিসাবে পাবেন, আপনার ইচ্ছা মতো যেকোনো একটা নিয়ে ওয়েবসাইট তৈরী করে নিতে পারেন । আর এই প্লাটফর্মটির আরেকটি মজা হলো একটি একাউন্টে আপনি আনলিমিটেড ওয়েবসাইট তৈরী এবং সাবডোমেইন নিতে পারবেন । আর সেই সাথে আনলিমিটেড হোস্ট তো আছেই…

আরো পড়ুনঃ কোন প্লাটফর্মে ওয়েবসাইট তৈরী করলে সবচেয়ে বেশি ভালো হবে ?

ওয়াপব্লগ.আইডি এই প্লাটফর্মে ওয়েবসাইট ডিজাইন করার জন্য কোডিং এর ঝামেলাও আপনাকে করতে হবে না , এখান থেকে ফ্রীতে অসাধারন ডিজাইনের থীম আপনি ব্যবহার করতে পারবেন ।

২০১৫ সালের শুরুর দিকে ফাজার সদিক ( Fajar Sodik ) ওয়াপব্লগ আইডি তৈরী করে, এরপর দিনের পর দিন সাইট্টা আস্তে আস্তে খুব জনপ্রিয় হয়ে উঠে । আর এই সাইটের শুরুর সময় থেকে আছি আমি এদের সাথে ।

কিভাবে ওয়েবসাইট তৈরী করব ?

এখান থেকে ওয়েবসাইট তৈরী করাটা যদিও বা খুব সহজ তার পরও আপনাদের কে স্ক্রীনসুটের মধ্যমে দেখিয়ে দিচ্ছি যাতে ওয়েবসাইট তৈরীর সময় কোনো সমস্যা না হয় ।

—–সবার প্রথমে নিচের লিঙ্কে প্রবেশ করুন ।

………Wapblog.ID

এরপর…

 

উপরের মতো একটা স্ক্রীন চলে আসবে সেখান থেকে REGISTER এ ক্লিক করুন ।

 

এবার আপনার ই-মেইল এড্রেস্টি প্রবেশ করুন । এবং SUBMIT বাটনে ক্লিক করুন ।

তারপর আপনার মেইলে একটা ভেরিফাইড লিঙ্ক যাবে, সেটাতে ক্লিক করুন ।

 

এবার কিছুক্ষন অপেক্ষা করুন ।

 

আপনার একাউন্টটি তৈরী হয়ে গেছে , এখন ADD BLOG এ ক্লিক করুন ।

ওয়েবসাইট তৈরী হয়ে গেছে । কতো সহজ তাই না? হুম আস্তে আস্তে বড় বড় প্লাটফর্মের কাজ ও শিখে নিতে পারবেন এভাবেই ।

 

এক্সট্রা টিপস

বন্ধুরা এক্সট্রা টিপস বলতে আরো কিছু বিষয় বলে দিচ্ছি সেগুলো হলোঃ এই সাইট্টির ডিজাইন আগেই বলেছি থীম ইন্সটল করে করতে পারবেন , ফুটার এর EXPLORE সেকশন থেকে Theme এ ক্লিক করলে অনেক গুলো থীম পেয়ে যাবেন যেকোনো একটা থীমই চাইলে ইন্সটল করে নিতে পারবেন । তাছারা থীম ইডিটের ও অপশন আছে সেখান থেকে থীম ইডিট করে নিতে পারবেন ।

কিছু কথাঃ

আওয়্যারট্রিক ডট কম (ourtrick.com) দিচ্ছে পোস্ট লিখে আয় করার এক দারুন সুযোগ, প্রতি পোস্টের জন্য ৫৳ টাকা করে দেওয়া হবে, এবং আপনার একাউন্টে ৫০৳ টাকা হলে রিচার্জ কিংবা বিকাশে উইথড্র করতে পারবেন । তাছাড়া থাকছে ৩টি পোস্ট করেই অথর হওয়ার সুযোগ ।

VISIT NOW OURTRICK

1 day ago (Aug 11, 2020)

Labels:

0 Comments:

Post a Comment

Subscribe to Post Comments [Atom]

<< Home